BLACK BURN HACKER. Powered by Blogger.

Real Money Instantly

 

Tuesday, December 27, 2011

এবার Qubee UH235 (Shuttle USB Modem) চালান লিনাক্সে !!!!!

1 comments

http://www.ryanscomputers.com/images/Qubee_UH235_Shuttle_USB_Modem_.gif
আমি নিজে লিনাক্স সম্পর্কে তেমন একটা জানিনা। তবুও নিজের শাটল মডেমটা নিয়ে আশা ছাড়িনি। পাশাপাশি সারিম ভাই চেষ্টা করে যাচ্ছিলেন।  কিছুদিন আগে  ইন্টেলের  দেয়া ওয়াইম্যাক্স ড্রাইভারগুলো নামিয়ে কাজ করতে গিয়েও ফিরে এসেছিলাম কারন সেখানে কার্ণেল কম্পাইল করার মত একটা সময় সাপেক্ষ এবং কঠিন কাজ করতে হতো।
যাইহোক,  হাল ছাড়িনি, বিভিন্ন সাইট ঘুরতে ঘুরতে হঠাৎ আবিস্কার করলাম কিউবির এই মডেমটিকে আসলে "মিডিয়াটেক" নয়, এটি বেশী পরিচিত "গ্রীণ প্যকেট" ডিভাইস হিসেবে। একটু ঘাটাঘাটি করতে আরো তথ্য বের হয়ে এলো। এই  ডিভাইসটি গ্রীণপ্যাকেটের একটি পন্য যেটিকে তারা হুবহু   UH235 নামেই উল্লেখ করেছে।  কিউবি শুধুমাত্র ডিভাইসে এবং সফটয়্যারে তাদের নাম উল্লেখ করেছে।  পাশাপাশি এর ভিতরের চিপটি তৈরী করেছে মিডিয়াটেক। যাইহোক, ঘুরাঘুরি করে অবশেষে ৩২বিটের জন্য এই ডিভাইসটি চালানোর জন্য সফটয়্যারটিও পেয়ে গেলাম।   
কিন্তু বিধিবাম, সফটয়্যারটি ইনস্টল করার পরও  কাজ করতে পারছিলাম না। ডিভাইসটি ডিটেক্ট করছিল না কিছুতেই। অবশেষে নক করলাম সারিম কে। সারিম দেখে শুনে বললো কার্নেল মডিউল লোড করাতে হবে।  শুরু হলো অপারেশন মিন্ট ১০ জুলিয়াতে।  কিন্তু মডিউল লোড করাতে ব্যার্থ হতে হলো।  অবশেষে  ২৫তারিখ সারিম এর কাছ থেকে আপডেট পেলাম যে এটা একটি পুরানো কার্নেলের জন্য মডিউল। কাজেই  যাচাই বাছাই করে বেছে নিলাম উবুন্টু  জন্টি ( ৯.০৪) ভার্সন কে। এটার কার্নেল ভার্সন ২.৬.২৮ । এবার আর কিচ্ছু দেখতে হলো না। শুধু যে প্যাকেজটি নামিয়েছিলাম, সেটিকে আইএসও বানিয়ে মাউন্ট করলাম। সফটয়্যারটি ইনস্টল করলাম। অতঃপর কনফিগার করে দিলাম ইউজার নেম এবং পাসওয়ার্ড।  ব্যাস !!!!! দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে কানেক্ট হয়ে গেল কিউবি শাটল UH235 মডেম।
আন্তরিক ধন্যবাদ সারিমকে, কার্নেল মডিউলটি লোড করিয়ে দেয়ায় এবং টেকনিক্যাল দিক থেকে ব্যাপক সাহায্য করায়।
স্ক্রীণশটসঃ
সফটয়্যারঃ
http://i.imgur.com/GL8TY.png
নেটওয়ার্ক ইনফর্মেশনঃ
http://i.imgur.com/nbbks.png
নেটওয়ার্ক আইডেন্টিফিকেশনঃ
http://i.imgur.com/Gkw44.jpg




অবশেষ
সম্ভবত আমিই প্রথম ব্যাক্তি যে কিউবি প্রদত্ত UH235 মডেম তথা একটি ইউএসবি ওয়াইম্যাক্স মডেম দিয়ে  লিনাক্স ওএস থেকে ইন্টারনেট জগতে প্রবেশ করলাম।  কি আনন্দ !!!!

©2011, copyright BLACK BURN

1 comments:

 

7 Years Earning Experience

The Earning Source You Can Trust